জীবনযাপন

ভালোবাসা দিবসের উপহার কেমন হবে?

পয়লা ফাল্গুন কাল আর তারপরই ভালোবাসার দিন ভ্যালেন্টাইন ডে। তাই ১৪ই ফেব্রুয়ারি এলে বসন্তের হাওয়া, কোকিলের ডাক শোনা যায় প্রিয় মানুষটির হাত ধরে। এই বিশেষ দিন জুড়ে সব পরিকল্পনা কেবল তার কথা ভেবেই। ভালোবাসার দিনটি উদযাপনের উপহার কিন্তু বেশ গুরুত্বপূর্ণ। তবে তা হতে হবে একেবারেই আলাদা।

অনেকেই মনে করেন দামি উপহার মানেই বুঝি সুন্দর। কিন্তু বুঝতে হবে প্রিয় মানুষকে যে উপহার চমকে দেবে তাই মনের মত উপহার।

প্রথমেই মাথায় রাখুন, দামি নয় আন্তরিকতাই উপহারের শেষ কথা। তাই দামের কথা না ভেবে প্রিয় মানুষকে চমকে দিতে পারবে এমন উপহারের কথা ভাবুন।

এমন দিনে গোলাপের কোনো বিকল্প নেই। তাই নানা রঙের গোলাপ দিয়ে সাজিয়ে ফেলুন ফুলের তোড়া। তা উপহার দিন প্রিয়জনকে।

যদি মনের মানুষটি সাহিত্য ভালোবাসেন তবে নিজ হাতে কার্ড বানিয়ে নিন বা কিনে তাতে দুই কলি লিখে দিন। আপনার নিজের লেখা কোনো কবিতা বা গানের লাইনে সে খুশি হবেন। এছাড়া এখন চলছে বই মেলা তাই তার প্রিয় লেখক বা বিষয়ের বইও কিনে দিতে পারেন।

আর সে যদি ভোজনরসিক হন তবে তাকে বুফে কুপন উপহার দিতে পারেন। আর তা যদি না পারেন তবে কোনো রেস্টুরেন্টে দুপুরে বা রাতে খেতে যেতে পারেন। এতে খাবার খাওয়াও হবে আবার সুন্দর দিনও কাটাতে পারবেন।

আপনি কি ভাল কেক বানাতে পারেন? তা হলে আর দেরি করবেন না। এই বিশেষ দিন উপলক্ষে বাড়িতেই বানিয়ে ফেলুন হৃদয়ের আকারের কেক। সেই কেক সুন্দর র‍্যাপিং পেপারে মুড়িয়ে উপহার দিন প্রিয়জনকে।

আপনাদের সম্পর্কের কথা যদি বাড়ির লোকজন না জানে তবে এই দিনটাকেই বেছে নিন বাড়ির সকলের সঙ্গে তার পরিচয় করানোর জন্য। এটিও কিন্তু ছোট কোনো উপহার নয়।

সে যদি সাংস্কৃতিক অনুষ্ঠান পছন্দ করে থাকে তা হলে প্রিয় মানুষটিকে দিন কোনো নাটক, গানের অনুষ্ঠান বা সিনেমার টিকিট।

বিভিন্ন বইয়ের দোকান ও গয়নার দোকানে আজকাল গিফট কুপন পাওয়া যায়। বাজেট বুঝে গিফট কুপনও দিতে পারেন কিন্তু।

কফি মগ, ফোটো ফ্রেম বা ফুলদানি এই দিনের ভাল উপহার। তবে প্রিয় মানুষের ছবি দেয়া কফি মগ এমন দিনের উপহার হতে পারে।

আপনাকে ভালোবাসার কথা জানিয়েছে কিন্তু এখনো তাকে হ্যাঁ বলেননি। আর যদি তাকে ভাল লেগেই থাকে তবে ভালোবাসার এই দিনটিকে বেছে নিন হ্যাঁ বলার জন্য। আপনার সম্মতির থেকে বড় উপহার আর কি হতে পারে তার জন্য।  জার্নাল ডেস্ক

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close