ঘুমানোর সময়ই বলে দেবে আপনার চরিত্র

0
64

রাতের খাওয়া শেষ করেই কি আপনি ঘুমাতে যান। নাকি ঘুমাতে যেতে আপনার অলসতা। রাতে ঘুমানোর সময় এক এক জনের এক এক রকম হয়। কিন্তু এই ঘুমানোর সময়ই মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য বলে দেয়, তা জানেন কি?

৮টা-১০টার মধ্যে ঘুম

দ্রুত খাওয়া দাওয়া করে আপনি কি ঘুমাতে পছন্দ করেন। রাতে ভাল ঘুম আপনার খুব প্রয়োজনীয়। পরের দিন সকালে ঘুম থেকে ওঠার চিন্তা না থাকলেও আপনি নির্দিষ্ট সময়েই ঘুমাতে যান। নিয়ম এবং স্বাস্থ্য রক্ষা সম্পর্কে সচেতনতা ভাল তবে সব সময় ঘড়ির কাঁটা মেনে চলবেন না। মাঝে মাঝে একটু অন্যরকম ভাবেও কাটানো ভাল।

১০টা-১১টার মধ্যে ঘুম

বেশিরভাগ মানুষ এই সময় ঘুমাতে যান। এই সময়ের মধ্যে ঘুমালে আপনি কঠিন পরিশ্রম করেন এবং সারাদিনের শেষে ক্লান্ত থাকেন। রাতে ভাল ঘুম আপনার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে খুব বেশি নিয়মকানুন মানেন না। স্বাস্থ্যকর জীবন যাপন পছন্দ করলেও জীবনের আনন্দও আপনি উপভোগ করতে ভালোবাসেন।

১২টা-২টার মধ্যে ঘুম

চারপাশ যখন অন্ধকার ও নিশ্চুপ হয়ে যায়, তখনই আপনার মধ্যে সৃজনশীলতা জেগে ওঠে। সারা বিশ্বে অনেক ক্রিয়েটিভ মানুষই রাত জেগে কাজ করতে ভালোবাসেন। তবে গবেষণায় দেখা গিয়েছে, সাধারণত যারা দেরি করে রাতে ঘুমান, তারা ভীতু প্রকৃতির হন।

২টা-৪টার মধ্যে ঘুম

নিজেকে কোনো নিদিষ্ট রুটিনে আপনি বেঁধে রাখতে পারেন না। জীবনে উত্তেজনা ও অ্যাডভেঞ্চার আপনার প্রিয়। প্রেমের ক্ষেত্রে অত্যন্ত প্যাশনেট হলেও খুব বেশিদিন কোনো সম্পর্কই আপনার টেকে না।জার্নাল ডেস্ক